|

জকিগঞ্জ গুণীজন সংবর্ধনা পরিষদের সভায় এবার ৫ জন সম্মাননার জন্য মনোনীত

চেম্বার ডেস্ক: 

 

জকিগঞ্জ গুণীজন সংবর্ধনা পরিষদের নির্বাহী সভায় ২০২০ সালে সংবর্ধনা ও সম্মাননা প্রদানের জন্য ৫ গুণী ব্যক্তিকে মনোনীত করা হয়েছে। আগামী ফেব্রুয়ারি মাসের ২৯ তারিখ সিলেট শহরের সুপরিসর কোন মিলনায়তনে জকিগঞ্জের ২ জন গুণী ব্যক্তিকে মরণোত্তর সম্মাননা প্রদান ও ৩ জনকে সংবর্ধনা প্রধান করা হবে। মরণোত্তর  সম্মাননার জন্য যে ২ জন গুণীকে মনোনীত করা হয়েছে, তারা হলেন, অভিবক্ত ভারতে জকিগঞ্জের প্রথম এমএলএ ও জাতীয় সংসদ সদস্য মরহুম এমএ লতিফ এবং বৃটিশ খেদাও আন্দোলনের অবিসংবাদিত নেতা মুনশী বাজার মাদ্রাসার প্রাক্তন মুহতামিম আল্লামা আব্দুল গফফার শায়খে মামর‌খানি রহ.।

সংবর্ধনা প্রদানের জন্য মনোনীত করা হয়েছে, শিক্ষা ক্ষেত্রে: অবসরপ্রাপ্ত সিলেট জেলা শিক্ষা অফিসার ফজলুল হক চৌধুরী, সাহিত্য চর্চা ও সাংবাদিকতায়: দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক আব্দুল হামিদ মানিক ও মুক্তিযুদ্ধে: সিলেট জেলা মুক্তিযুদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আকরাম আলী।

গতকাল বাদ মাগরিব নগরীর একটি বেসরকারী কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন, জকিগঞ্জ গুণীজন সংবর্ধনা পরিষদের সভাপতি প্রফেসর এমএ মতিন। সাধারণ সম্পাদক মাওলানা মুখলিছুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি এমএ মালেক চৌধুরী, মাহতাব উদ্দিন, সহ সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মহিউদ্দিন ফারুক, সাংগঠনিক সম্পাদক আখতার হুসেন রাজু, অর্থ সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম ও নির্বাহী সদস্য মুশতাক আহমদ মুকুল প্রমূখ।

সভায় সংবর্ধনানুষ্ঠানের বিস্তারিত পরিকল্পনা গ্রহণ ও তা বাস্তবায়নের জন্য আগামী ১৪ ডিসেম্বর, শনিবার, রাত ৭.৩০ ঘটিকার সময় নগরীর দর্জিপাডাস্থ সার্ক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে পরিষদের এক সাধারণ সভা আহ্বান করা হয়েছে। এতে পরিষদের উপদেষ্টাবৃন্দ, সকল সদস্য ও সিলেট শহরে অবস্থানরত জকিগঞ্জের সর্বস্তরের নাগরিকবৃন্দকে উপস্থিত থাকার জন্য অনুরুধ জানানো হয়েছে।