|

আয়কর দিবস উপলক্ষে সিলেট কর অঞ্চলের বর্ণাঢ্য র‌্যালি

চেম্বার ডেস্ক: আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি করেছে কর অঞ্চল সিলেট। শনিবার (৩০ নভেম্বর) সকালে নগরের চৌহাট্টা কেন্দ্রীয় শহীদমিনারে বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিকুর রহমান পিএএ।

 

র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হাউজিং এস্টেট কর অঞ্চল সিলেট কার্যালয়ে গিয়ে সমবেত হয়।

 

র‌্যালি পরবর্তী অনুষ্ঠানে সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন, সিলেটের কর কমিশনার রনজীত কুমার সাহা এবং কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার গোলাম মো. মুনির।

 

এসময় বক্তারা বলেন, সমাজ বিনির্মাণ সুন্দর না হলে কেউই বসবাসে নিরাপদবোধ করবো না। তাই সমাজে নিজেদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য। আর সমাজটাকে সুন্দর ও নিরাপদ করতে হলে প্রয়োজন ত্যাগ। সেই ত্যাগের নামই হচ্ছে আয়কর। নিজে ভাল থাকতে সুন্দর সমাজ বিনির্মাণে এবং দেশের উন্নয়নে সকলকে আয়কর প্রদানের আহ্বান জানান তিনি।

 

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত কর কমিশনার মো. আবু সাইদ সুহেল, যুগ্ম কর কমিশনার পঙ্কজ লাল সরকার উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ, উপ কর কমিশনার সা-আদ উল্লাহ ও আবু সাঈদ, দীর্ঘ মেয়াদি করদাতা আফতাব চৌধুরী, আয়কর আইনজীবী সমিতির সভাপতি আবুল ফজল প্রমুখ।

 

২০১৯-২০ অর্থ বছরে ৯৬৪ কোটি টাকা কর আদায় ও ৪০ হাজার নতুন করদাতা সৃষ্টির লক্ষ্যমাত্রা নিয়ে পথচলা সিলেট কর অঞ্চলের। এরই মধ্যে নভেম্বর পর্যন্ত ১৯০ কোটি কর আদায় হয়েছে। নতুন করদাতা করা হয়েছে ২২ হাজার। এরআগে ১৪ থেকে ২০ নভেম্বর সিলেটে সপ্তাহব্যাপী মেলা থেকেই ৪৫ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার ৪২ টাকা আদায় হয়েছে। মেলা থেকে নতুন করদাতা হয়েছেন ৯১১ জন।