|

বিএনপি নেতা হাফিজ-খোকনসহ তিনজনের জামিন

চেম্বার ডেস্ক: পুলিশ হত্যাচেষ্টা, পুলিশের কাজে বাধাদান ও ভাঙচুরের মামলায় গ্রেফতার বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনসহ তিনজনকে জামিন দিয়েছেন আদালত।

 

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ জামিন মঞ্জুর করে এই আদেশ দেন। হাফিজ-খোকনের সঙ্গে জামিনপ্রাপ্ত অপরজন হলেন হকার্স দলের নেতা মকবুল হোসেন।

 

মঙ্গলবার ২৬ নভেম্বর দুপুরে বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিমকোর্টের সামনের রাস্তায় অবস্থান নেন। এরপর পুলিশ তাদের সরিয়ে দিতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। পুলিশের ধাওয়ায় নেতাকর্মীরা পালিয়ে যাওয়ার সময় রাস্তায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর হয়। পরে রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫শ’ নেতাকর্মীর বিরুদ্ধে শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

 

সেই মামলায় এই তিনজনকে গ্রেফতার করে বৃহস্পতিবার আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের রমনা জোনাল টিমের পরিদর্শক দেলোয়ার হোসেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। আদালত জামিনের সেই আবেদন মঞ্জুর করেন।

 

এই মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৮ জন এজাহারনামীয়। আদালতে হাজির করা তিনজনের মধ্যে কেবল মেজর (অব.) হাফিজের নাম এজাহারে রয়েছে।