|

ডিআরইউ লেখক সম্মাননা পেলেন গবেষক এহসানুল হক জসীম

চেম্বার ডেস্ক: 

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)-এর ‘লেখক সম্মাননা-২০১৯’ পেলেন এহসানুল হক জসীম। চলতি বছর প্রকাশিত ‘বাংলাদেশের ইসলামি রাজনীতির ব্যবচ্ছেদ’ নামক গবেষণামূলক বইয়ের জন্য লেখক ও গবেষক জসীমকে এই সম্মাননা দেয়া হয়।

 

সোমবার (২৫ নভেম্বর) ডিআরইউ’র সাগর-রুনী মিলনায়তনে এহসানুলহ হক জসীমসহ ডিআরইউ’র সংবর্ধিত লেখক সদস্যদের সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও উত্তরীয় প্রদান করা হয়েছে।

 

প্রধান অতিথি হিসেবে এ সম্মাননা তুলে দেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। ডিআরইউর সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সংবর্ধিত লেখক হাসান হাফিজ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব মোহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র সাংবাদিক কানাই চক্রবর্ত্তী, তারিকুল ইসলাম মাসুম ও শরীফা বুলবুল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এ্যাপারেল নিউজের সম্পাদক ও প্রকাশক অমিত কে বিশ্বাস।

 

প্রধান অতিথির বক্তব্যে হাবীবুল্লাহ সিরাজী বলেন, বাংলা ভাষা এবং বিশ্ব সাহিত্যের নেতৃত্ব দেবে বাংলাদেশ। লেখালেখিতে সাংবাদিকদের অবদানের কথা স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, সাহিত্য চর্চায় আমি সাংবাদিকদের কাছ থেকে শিখেছি।

 

এহসানুল হক জসীমসহ এ বছর ডিআরইউ সদস্য লেখক সম্মাননা প্রাপ্তদের মধ্যে রয়েছেন দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তাফিজ শফি, খ্যাতিমান সাহিত্যিক হাসান হাফিজ, ভোরের কাগজের ঝর্ণা মনি, গীতিকার ও সুরকার আমিরুল মোমেনিন মানিক, আরটিভির মাইদুর রহমান রুবেল, চ্যানেল আই’র জাহিদ নেওয়াজ খান, আমাদের অর্থনীতির দীপক চৌধুরী প্রমুখ।

 

সম্মাননা প্রাপ্ত এহসানুল হক জসীম সাংবাদিকতার পাশাপাশি লেখালেখিতেও সমান দক্ষ। তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক। জসীমের জন্ম সিলেট জেলার কানাইঘাট উপজেলায়। তাঁর লেখা ‘বাংলাদেশের ইসলামি রাজনীতির ব্যবচ্ছেদ’ বইটি প্রকাশিত হয় এ বছরের মে মাসে। প্রকাশের পর পরই বইটি পাঠক মহলে সাড়া জাগায়।