|

সুরমা সাংস্কৃতিক সংসদ -এর ‘ট্যালেন্ট সার্চ’১৯ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী সম্পন্ন

সাংস্কৃতিক প্রতিবেদক: “সুপ্ত প্রতিভার বিকাশ ও সুস্থ সংস্কৃতির প্রকাশ” স্লোগানকে সামনে রেখে সিলেট (পূর্ব) জেলাব্যাপি শিশু-কিশোরদের নিয়ে সুরমা সাংস্কৃতিক সংসদ, সিলেট -এর ট্যালেন্ট সার্চ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিগত একমাস থেকে শুরু হওয়া ইসলামী গান এবং অভিনয়ের এই প্রতিযোগিতায় থানা/উপজেলা পর্যায়ে ইয়েসকার্ড প্রাপ্তদেের নিয়ে গতকাল সিলেট নগরীর এক অডিটোরিয়ামে চূড়ান্তপর্ব অনুষ্ঠিত হয়।
সুরমা’র নির্বাহী পরিচালক ইব্রাহিম আলীর সভাপতিত্বে এবং পরিচালক বদরুদ্দীন ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধুনালুপ্ত সিলেট সংস্কৃতিকেন্দ্র’র পরিচালক ও ভিন্নধারা সম্পাদক জাহেদুর রহমান চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি গুলজার আহমদ হেলাল, বক্তব্য রাখেন সুরমা’র ভাইস চেয়ারম্যান রুকন উদ্দিন।

বক্তব্য রাখছেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ‘ভিন্নধারা’ সম্পাদক জাহেদুর রহমান চৌধুরী

প্রতিযোগিতার বিচারকার্য পরিচালনা করেন বিশিষ্ট গীতিকার ও সুরকার মতিউর রহমান খালেদ এবং জুবায়ের আহমদ তিতু, সুরমার সাবেক পরিচালক ছড়াকার শাহজাহান শাহেদ এবং দুই সাবেক সহকারী পরিচালক শিল্পী আদিলুর রহমান ও অভিনেতা সুলাইমান আজাদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুরমা’র পৃষ্ঠপোষক মুনিবুর রহমান পাবেল, সাবেক নির্বাহী পরিচালক জুবায়ের আহমদ ইউসুফ, সাবেক পরিচালক নাজমুল হাসান শিকদার, বর্তমান সহকারী পরিচালক শিল্পী নাঈম আহমদ, উদীয়মান গীতিকার আব্দুল্লাহ আল মাসুম এবং ছড়াকার মুয়াজ বিন এনাম প্রমুখ।

ইসলামী গানে ১ম স্থান অধিকারী আহমদ নাফিসকে ক্রেস্ট তুলে দিচ্ছেন অতিথি ও বিচারকমণ্ডলীরা।

চূড়ান্তপর্বে সিলেটের বিভিন্ন থানা/উপজেলা থেকে উত্তীর্ণ মোট ৩৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। তাদের মধ্যে ইসলামী গানে ৮ জন এবং অভিনয়ে ৪ জনকে বিচারকমণ্ডলী সেরা ঘোষণা করেন। ইসলামী গানে ১ম স্থান অধিকার করে আহমদ নাসিফ, ২য় লুৎফুর রহমান মনসুর, ৩য় মাহবুব উদ্দিন, ৪র্থ কামিল আহমদ, ৫ম কাশ্মীর রব্বানী, ৬ষ্ট নাদিয়া জান্নাত লোমা, ৭ম জাবের আশরাফ এবং ৮ম নাহিয়া হোসাইন নোহা। অভিনয়ে ১ম রেজাউল করীম মুশতাক, ২য় নোমান আহমদ তোফায়েল, ৩য় আবির হোসাইন এবং ৪র্থ আবিদুর রহমান জুমন।

বক্তব্য রাখছেন সুরমা’র ভাইস চেয়ারম্যান মোহাম্মদ রুকন উদ্দিন।

অনুষ্ঠানের অতিথি ও বিচারকমণ্ডলীরা বিজয়ী সকল প্রতিযোগীকে ক্রেস্ট, ডায়েরি ও কলম উপহারসামগ্রী প্রদান করেন।