|

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিলেন বিএনপির হারুন

চেম্বার ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় দ্রুত অভিযোগপত্র দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়েছেন বিএনপির সাংসদ হারুনুর রশীদ। আজ বুধবার সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন সাংসদ হারুন।

 

আজ আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট শাখায় এই অভিযোগপত্র জমা দেওয়া হয়।

 

আজ সংসদে সাংসদ হারুন বলেন, বুয়েটের ছাত্র আবরার হত্যার ঘটনায় চার্জশিট হয়েছে। এর আগে কোনো মামলায় এত দ্রুত অভিযোগপত্র হয়েছে , তা তার জানা নেই। এ জন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সাংসদ হারুনুর রশীদ বলেন, নুসরাত হত্যাকাণ্ডেও দ্রুততম সময়ে অভিযোগপত্র হয়েছে। সদিচ্ছা থাকলে সম্ভব।

 

গত ৬ অক্টোবর দিবাগত রাতে বুয়েটে শেরেবাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। পরে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মীরা তাঁকে পিটিয়ে হত্যা করেছে।

 

এই মামলায় অভিযুক্ত ২৫ জনের মধ্যে চারজন পলাতক আছেন। বাকিরা গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। এ ঘটনার দায় স্বীকার করে আটজন আদালতে আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বাকি ১৩ জনের ১৬১ ধারায় জবানবন্দি রেকর্ড করা হয়েছে।