|

কানাইঘাট বুরহান উদ্দিন বাজারে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং উদ্বোধন

চেম্বার প্রতিবেদক:

গ্রাহকদের দোরগোড়ায় ব্যাংকিং সুবিধা পৌঁছে দিতে অাজ মঙ্গলবার ( ৫ নভেম্বর) কানাইঘাট উপজেলার বুরহান উদ্দিন বাজারে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিংয়ের আউটলেট শাখার উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান। ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অাব্বাস উদ্দিনের সভাপতিত্বে ও মো: এমাদুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ রূপান্তরের একটি অংশ এই এজেন্ট ব্যাংকিং । অন-লাইনের মাধ্যমে তৃণমূলের জনগণের সেবা দিতেই এই ব্যাংক। এই ব্যাংক জনগণের জীবনযাত্রাকে সহজ করে দিবে। বিশেষ করে গ্রাম ও শহরের যে ব্যবধান তা কমিয়ে দিবে এ ব্যাংক।

অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংক এশিয়া সিলেট ক্লাস্টের হেড অফ এজেন্ট ব্যাংকিং মো: অাব্দুস সালাম, ৭ নং দক্ষিণ বাণিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ অাহমদ, ৯ নং রাজাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম, লামা ঝিংগাবাড়ি মোহাম্মাদিয়া দাখিল মাদ্রাসার সাবেক সুপার মাও: হাবিবুর রহমান।

 

এজেন্ট ব্যাংকিংয়ের এ শাখার পরিচালক মো: এবাদুর রহমান জানান, শাখাটিতে সঞ্চয়ী হিসাব খোলা, স্কুল ব্যাংকিং হিসাব, মাসিক সঞ্চয়ী হিসাব, মেয়াদী সঞ্চয়ী হিসাব, নগদ জমা ও উত্তোলন, ফান্ড ট্রান্সফার, ইএফটিএন এর মাধ্যমে ফান্ড ট্রান্সফার, বৈদেশিক রেমিটেন্স এর অর্থ প্রদান, বিদ্যুৎ বিল গ্রহণ, পাসপোর্ট ফি গ্রহণ, ক্ষুদ্র ও মাঝারি ঋণ প্রদান, ভোক্তা ঋণ প্রদান, কৃষি ঋণ, ডেবিট কার্ড প্রসেসিংসহ যাবতীয় সেবা দেয়া হবে। এ ব্যাংকিং ব্যবস্থা পরিচালিত হবে বায়োমেট্রিক পদ্ধতির একাউন্টের মাধ্যমে।