|

২৮ অক্টোবর স্মরনে লন্ডনে পিপল রাইটস ইউকে’র সমাবেশ

ডেস্ক নিউজ: ভয়াল ২৮ অক্টোবর স্মরণে ও লগি-বৈঠার তান্ডবের সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে লন্ডনে সমাবেশ করেছে পিপল রাইটস ইউকে। গতকাল লন্ডনের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি আলহাজ¦ এম এ মালেক।
পিপল রাইটস ইউকে’র আহ্বায়ক সাঈদ জামাল আহমদের সভাপতিত্বে এবং সদস্য সচিব মো: জয়নাল আবেদীনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সদস্য মো: শোয়াইবুর রহমান। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক রাষ্ট্রপতির উপদেষ্টা মোকলেছুর রহমান চৌধুরী, জাস্টিস ফর অক্টোবর ২৮ এর আন্তর্জাতিক ক্যাম্পেইনার ফয়ছল আহমদ, ইসলামী ছাত্র শিবিরের সাবেক সিলেট জেলা সভাপতি আব্দুল্লাহ আল মুনিম।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ২৮ অক্টোবর ২০০৬ ছিল এই সরকারের ক্ষমতায় আসার একটি ষড়যন্ত্র। এই দিন বর্তমান আওয়ামীলীগ সরকার তাদের নেতা কর্মীদের হাতে লগি বৈঠা তুলে দিয়ে মানুষ খুন করে লাশের উপর নৃত্য করেছে। যা মিডিয়ার মাধ্যমে সারা বিশ্ববাসী দেখেছেন।
তারা বলেন, বর্তমান সরকার খুনিদের বাঁচাতে পরিকল্পিত ভাবে ২৮ অক্টোবরের সব মামলা প্রত্যাহার করে নেয়। অথচ এই নির্মম নৃশংস হত্যাযজ্ঞের বিচার বাংলাদেশে হওয়া উচিত ছিলো। ভবিষতে দেশে গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আসলে এই খুনিদের বিচারের কাঠ গড়ায় দাঁড় করানো হবে বলেও হুশিয়ারী করেন তারা।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা আবুল হাসনাত, কমিউনিটি নেতা নূর বক্স, কমিউনিটি নেতা বদরুজ্জামান, সাবেক ছাত্র নেতা আমিনুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগরীর সাবেক ছাত্রনেতা মো: শোয়াইবুর রাহমান, সাবেক ছাত্রনেতা জামিল আহমদ, মোঃ আলী শাহ্জাদা, সাইদুর রাহমান, মো: শাহরিয়ার ইসলাম, জাহিদ ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটস সংগঠনের সভাপতি জাকের আহমেদ চৌধরী,আবদুল মুমিন, মাহিদুর রহমান ও রেজাউল ইসলাম প্রমুখ।