|

বালাগঞ্জে জানাযা শেষে আলজেরিয়ায় মৃত্যুবরণকারী মামুনের দাফন সম্পন্ন

ডেস্ক রিপোর্ট:  স্পেন যাওয়ার পথে আলজেরিয়ার অসুস্থ হয়ে মৃত্যুবরণকারী সিলেটের তরুন যুব সংগঠক আব্দুল্লাহ আল মামুনের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার বাদ জোহর বালাগঞ্জ উপজেলার বোয়ালজুর ইউনিয়নের নুরপুর গ্রামের জামে মসজিদে ২য় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। ২য় জানাযার নামাজে ইমামতি করেন মামুনের বাবা উপজেলা জামায়াতের সাবেক আমীর আব্দুস সাত্তার।
এর আগে বুধবার বেলা ১১টায় সিলেট নগরীর পাঠানটুলাস্থ শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা ক্যাম্পাসে ১ম জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে ইমামতি করেন বিশিষ্ট আলেমে দ্বীন সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী। ১ম জানাযার নামাজে বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, জেলা দক্ষিনের সাবেক আমীর মাওলানা হাবীবুর রহমান, জেলা দক্ষিণের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, মহানগর নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম, সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সিলেট মহানগর সভাপতি ফরিদ আহমদ প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়া জানাযার নামাজে পাঠানটুলা জামেয়ার শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী ছাড়াও আওয়ামীলীগ, বিএনপি, জামায়াত ও বিভিন্ন রাজনৈতিক দলের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ১ম জানাযার নামাজ শেষে মামুনের মরদেহ তার গ্রামের বাড়ী বালাগঞ্জের নুরপুর গ্রামে নিয়ে যাওয়া হয় সেখানে ২য় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।
উল্লেখ্য- আব্দুল্লাহ আল মামুন ইউরোপ যাওয়ার উদ্দেশ্যে এবছরের জানুয়ারী মাসে মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ হয়ে আলজেরিয়ায় গিয়ে পৌছে। সেখানে অবস্থানকালে গুরুতর অসুস্থ হলে তাঁকে আলজেরিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়। গত ৪ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় সেখানে মৃত্যুবরণ করেন সম্ভাবনায় তরুণ আব্দুল্লাহ আল মামুন। মৃত্যুর প্রায় একমাস পর মঙ্গলবার তার লাশ বাংলাদেশে এসে পৌছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মামুনের লাশ গ্রহণ করেন তার বাবা আব্দুস সাত্তার।