|

বইমেলায় আসছে সাংবাদিক সুলায়মানের গানের বই ‘প্রজ্জলিত সুর’

শাহজাহান শাহেদ:  আগামী ১ ফেব্রুয়ারি ২০১৯ সালের অমর একুশে বইমেলায় আসছে সাংবাদিক ও শিল্পী সুলায়মান আল মাহমুদের গানের বই ‘প্রজ্জলিত সুর’। বইটিতে গীতিকার সুলায়মান হামদ-নাত, দেশ, মা ও মাটিসহ বিবিধ বিষয় নিয়ে অর্ধশত গান সন্নিবেশিত করেছেন। তার এ গানগুলোতে সুরারোপ করেছেন শুদ্ধ সাংস্কৃতিক অঙ্গনের জনপ্রিয় শিল্পী ও সুরকার মশিউর রহমান, লিটন হাফিজ চৌধুরী, মতিউর রহমান খালেদ, জুবায়ের তিতু, হেলাল আহমদ সহ বর্তমান সময়ের নন্দিত সুরকারেরা।

সিলেটের প্রাচীনতম পত্রিকা ‘দৈনিক সিলেট বাণী’র স্টাফ রিপোর্টার ও অনলাইন পোর্টাল ‘নিউজচেম্বার টুয়েন্টিফোর ডটকম’র সহকারী সম্পাদক সুলায়মান আল মাহমুদ তার ‘প্রজ্জলিত সুর’ বইয়ে মনের মাধুরী দিয়ে এঁকেছেন স্রষ্টা ও তাঁর সৃষ্টিকে, নানা উপমায় প্রকাশ করেছেন হৃদয়ে প্রোথিত রাসুল (সা:) এর প্রতি প্রেম আর দেশ, মা ও মাটির ভালোবাসাকে। গানের বই ‘প্রজ্জলিত সুর’ তার লেখা প্রথম মৌলিক গ্রন্থ।

বইটি সিলেটের ‘পাপড়ি প্রকাশ’ থেকে প্রকাশিত হচ্ছে এবং বইমেলায় পরিবেশন হবে ‘সপ্তডিঙা’ স্টল থেকে। গ্রন্থটির প্রচ্ছদ এঁকেছেন গ্রাফিক্স ডিজাইনার সাংবাদিক লুৎফুর রহমান তোফায়েল। সুর-ছন্দের লহরীতে ভরা বইটি সংগ্রহ করার জন্য শুদ্ধধারার সংস্কৃতিকর্মী-সংস্কৃতিপ্রেমীদের প্রতি আহ্বান জানিয়েছেন লেখক সুলায়মান আল মাহমুদ।