|
প্রকাশ: শুক্রবার, আপডেট : ২৩ নভে ২০১৮ ০৭:১১ ঘণ্টা

কালীগঞ্জে একসাথে চার সন্তান প্রসব

চেম্বার ডেস্ক: ঝিনাইদহের কালীগঞ্জের মীরা ও মাহবুব দম্পতি এক সাথে চার সন্তানের বাবা-মা হলেন। আজ শুক্রবার সকালে যশোরের একটি বে-সরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তিন মেয়ে ও এক ছেলে প্রসব করেন মীরা খাতুন (২৩)।  হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ নিকুঞ্জ বিহারী গোলদার ঘন্টাব্যাপী অস্ত্রাপচার করে চারটি শিশুকে আলোর মুখ দেখান।

চিকিৎসকরা জানিয়েছেন, মাহবুব-মীরা দম্পতির চার সন্তানই বর্তমানে সুস্থ আছে। মীরা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার তৈলকুপ গ্রামের ওলিয়ার রহমানের মেয়ে।

মীরার বাবা ওলিয়ার রহমান জানান, প্রায় দুই বছর আগে একই উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নের গোবরডাঙ্গা গ্রামের তবিবর রহমানের ছেলে মাহবুবুর রহমানের সাথে তার মেয়ের বিয়ে হয়।  জামাই একটি ঔষুধ কোম্পানিতে চাকুরী করেন।

গর্ভধারণের পর থেকেই মেয়েটি ডাক্তার নিকুঞ্জ বিহারীর গোলদারের তত্ত্ববধানে ছিল। শুক্রবার (২৩ নভেম্বর) সকালে যশোরের কিংস (প্রাঃ) হাসপাতালে অস্ত্রোচপারের মাধ্যমে মীরা তিনটি মেয়ে ও একটি ছেলে শিশুর জন্ম দেন।

ডাক্তার নিকুঞ্জবিহারী গোলদার জানান, এক ঘণ্টার বেশি অপারেশনের মাধ্যমে চারটি শিশুকে পৃথিবীর আলোতে আনা হয়।  প্রসূতি ও বাচ্চারা সবাই ভালো আছে।