সর্বশেষ
|
প্রকাশ: শুক্রবার, আপডেট : ২৩ নভে ২০১৮ ১২:১১ ঘণ্টা

সিলেট ৫ আসন জমিয়তকে দিতেই হবে না হয় বিকল্প চিন্তা:ছাত্র জমিয়ত

চেম্বার ডেস্ক:

ছাত্র জমিয়ত বাংলাদেশ জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলার যৌথ উদ্যোগে  শাহবাগ জামিয়া মাদানিয়া ক্বাসিমুল উলূম মিলনায়তনে ছাত্র জমিয়ত জকিগঞ্জ শাখা’র সভাপতি মাও. ফয়সল আহমদের সভাপতিত্বে অাজ এক সমন্বয় সভা অনুষ্টিত হয়।

সভায় বক্তারা বলেন, সিলেট ৫ আসনে বৃটিশ আমল থেকে এযাবত বিভিন্ন সময়ে আলিম উলামারা প্রতিনিধিত্ব কররে আসছেন।  জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মনোনীত প্রার্থী শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুককে এবার ২৩ দলীয় জোটের প্রার্থী মনোনীত করা হলে এ আসনের জনতা তাকে বিপুল ভোটে জয়যুক্ত করবে।

তারা বলেন, আমরা এ আসনে দীর্ঘ দিন থেকে জোটের বিভিন্ন কর্মসূচী ও আন্দোলন সংগ্রামে সম অংশীদারিত্ব  করে আসছি।  কিন্তু দীর্ঘদিন থেকে জোটে থাকা সত্ত্বেও আমরা ন্যায্য অদীকারটুকু পাই নি। ছাত্রনেতারা ২৩ দলীয় জোটের হাইকমান্ডকে আল্টিমেটাম দিয়ে বলেন, যদি এবারের নির্বাচনে সিলেট ৫ আসনকে ছাড় দেয়াসহ যথাযত মুল্যায়ন না করা হয়, তবে জমিয়ত বিকল্প চিন্তার জন্য ছাত্রজনতা প্রস্তুত।

 

সভার সমন্বয়ক মারুফ আহমদ মারুফের পরিচালনায় মানবতার মুক্তির সনদ মহাগ্রন্থ আল-কোরআন থেকে তেলাওয়াত করেন,কানাইঘাট ছাত্র জমিয়তের সহ সভাপতি হাফিজ কামরুল ইসলাম। সভায় কানাইঘাট উপজেলা ছাত্র জমিয়তের সাংগঠনিক কার্যক্রম তুলে ধরেন সাধারণ সম্পাদক, সালাহ উদ্দীন। জকিগঞ্জ উপজেলা ছাত্র জমিয়তের কার্যক্রম তুলে ধরেন সাধারণ সম্পাদক সাদিকুর  রাহমান সাদিক। বক্তব্য রাখেন, ছাত্র জমিয়ত কানাইঘাট উপজেলার সভাপতি হাফিজ রিয়াজ উদ্দীন,সাবেক ছাত্রনেতা, বিশিষ্ট লেখক ও কবি যুবায়ের মুহাজিরী, জকিগঞ্জ উপজেলা সহ-সভাপতি কবির আহমদ  কানাইঘাট উপজেলা ছাত্র জমিয়তের সহ-সভাপতি গিয়াস উদ্দীন।

উপস্থিত ছিলেন উভয় উপজেলা  ও পৌর শাখার মূল দায়িত্বশীল ও প্রত্যক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক,সাংগঠনিক সম্পাদক এবং প্রচার সম্পাদ বৃন্দ। সভায় উপস্থিত ছিলেন উভয় উপজেলার প্রায় দুই শতাধিক দায়িত্বশীল ও সদস্যবৃন্দ।