সর্বশেষ
|
প্রকাশ: মঙ্গলবার, আপডেট : ১৫ মে ২০১৮ ০৩:০৫ ঘণ্টা

এনটিভি’র গাহি সাম্যের গানে বিচারকের ভূমিকায় কন্ঠশিল্পী শালীন

শাহজাহান শাহেদঃ পবিত্র মাহে রমজানকে ঘিরে এনটিভিতে শুরু হওয়া ইসলামী গানের সর্ববৃহৎ রিয়েলিটি শো ‘গাহি সাম্যের গান-২০১৮’ আসরে
অতিথি বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন
নতুন প্রজন্মের জনপ্রিয় কন্ঠশিল্পী শালীন আহমদ।

গাহি সাম্যের গানের বিচারক প্যানেল সঙ্গীতজ্ঞ মুস্তফা জামান আব্বাসী, নজরুল শিল্পী ফাতেমাতুজজোহরা এবং নজরুল গবেষক মিন্টু রহমানের সাথে বিচারকের ভূমিকায় কন্ঠশিল্পী শালীন আহমদ।

ইমাম জাফর নোমানীর পরিচালনায় অনুষ্ঠিত ‘গাহি সাম্যের গান’ এ প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন লোকসঙ্গীত সম্রাট লেখক-গবেষক ও সঙ্গীতজ্ঞ মুস্তফা জামান আব্বাসী, অন্যতম বিচারক হিসেবে থাকবেন প্রখ্যাত নজরুলশিল্পী ফাতেমাতুজজোহরা, বাংলা একাডেমির সাধারণ সম্পাদক বিশিষ্ট নজরুল গবেষক মিন্টু রহমান প্রমুখ।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী এক শিল্পীর হাতে পুরষ্কার তুলে দিচ্ছেন অতিথি বিচারক কন্ঠশিল্পী শালীন আহমদ।

শালীন আহমদ বর্তমান সময়ে শুদ্ধধারার গানের সাড়াজাগানো একজন গীতিকার-সুরকার ও কন্ঠশিল্পী। ইতিমধ্যে তার বেশক’টি গান দর্শক নন্দিত হয়েছে। বিশেষ করে ২০১৭ সালের ২০ জুন রমজানের শেষের দিকে তার ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে মুক্তি দেয়া ‘মুহাম্মদ’ গানটি দেশ-বিদেশে তুমুল জনপ্রিয় হয়েছে। গানটিতে বাংলাভাষা ছাড়াও আরবি এবং হিন্দিভাষাও ব্যবহার করা হয়েছিল।
যে গাহি সাম্যের গানে আজ শিল্পী শালীন বিচারকের ভূমিকা পালন করছেন, ২০১৩ সালে সেখানে প্রতিযোগি হিসেবে অংশগ্রহণ করে সিলেট বিভাগের মধ্যে প্রথম ও জাতীয়ভাবে সেরা দশে স্থান লাভ করেছিলেন তিনি। এছাড়াও তিনি ২০১০ সালে ইংল্যান্ডের চ্যানেল এস-এ গান করে প্রশংসিত হোন।
শিল্পী শালীন আহমদ সিলেটের হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ের সন্তান। স্হায়ীভাবে বসবাস করেন আধ্যাত্মিক নগরী সিলেট শহরে। তিনি ছোটবেলা থেকেই সংগীতের সঙ্গে সম্পৃক্ত আছেন এবং বিশেষ করে সুফি গান নিয়ে তিনি আগামীত দিনে কাজ করে যেতে চান। তিনি সকলের দোয়া প্রার্থী।