সর্বশেষ
|

বাংলাদেশ সঙ্গীত কেন্দ্র’র সিলেট বিভাগীয় আহ্বায়ক কমিটি গঠিত

শুদ্ধ সংস্কৃতি বিকাশের মাধ্যমে সুস্হ সমাজ গড়ে উঠবে -গীতিকবি আবু তাহের বেলাল

সংস্কৃতি চেম্বারঃ সংস্কৃতিচর্চা মানব হৃদয়ে মানসিক প্রশান্তি আনে। একটি ভালো গান তার শিল্পীকে যুগ যুগ ধরে মানুষের কাছে পরিচিত করে রাখে। আমাদের লক্ষ্য হচ্ছে, আমরা মিথ্যা মাদল পরিহার করে এই দেশ জাতি ও সমাজকে নিখাদ সত্য-সুন্দর আর মানবতাবাদী গান উপহার দিয়ে যাবো। শুদ্ধ সংস্কৃতির চর্চা, প্রচার-প্রসারই পারে এ ঘুণেধরা যুবসমাজকে আলোর পথে আনতে। শুদ্ধ সংস্কৃতি বিকাশের মাধ্যমেই কেবল সুস্হ সমাজ গড়ে উঠতে পারে।
আজ ১৬ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার সকালে সিলেট নগরীর একটি হলরুমে বাংলাদেশ সঙ্গীত কেন্দ্র সিলেট বিভাগীয় অাহ্বায়ক কমিটি গঠন উপলক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সঙ্গীত কেন্দ্রের সেক্রেটারী গীতিকবি আবু তাহের বেলাল উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানের শুরুতে ভিডিও কনফারেন্সে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ সঙ্গীত কেন্দ্রের সভাপতি প্রখ্যাত গীতিকার, সুরকার ও শিল্পী উস্তাদ তোফাজ্জল হোসেন খান।
গীতিকার ও সুরকার মতিউর রহমান খালেদের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য ও মতামত প্রদান করেন গীতিকার-সুরকার ও শিল্পী শামছুল ইসলাম খান, অন্তরা মিডিয়ার সদস্য শিল্পী এমদাদুল ইসলাম এমরান, লেখক-সাংবাদিক ও শিল্পী সুলায়মান আল মাহমুদ, গীতিকার-সুরকার ও শিল্পী শালীন আহমদ, দিশারী উপ-নির্বাহী পরিচালক শিল্পী মাজেদ মাহফুজ, মৌলভীবাজার সাংস্কৃতিক সংসদ মৌসাস’র সাবেক পরিচালক শিল্পী জুনেদ আহমদ ফাহিম, দিশারীর উপ-নির্বাহী পরিচালক শাহ ফাহিম মাহমুদ, দিশারী শিল্পীগোষ্ঠীর পরিচালক তাসনিম জায়েদ, ছড়াকার-সংবাদকর্মী ও সুরমা সাংস্কৃতিক সংসদের সাবেক পরিচালক শাহজাহান শাহেদ।

অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন গীতিকার ও শিল্পী ফাহাদ আহমেদ, শিল্পী ইমরান আনসারী, শিল্পী আহমদ আল মাদানী, রেজাউল হাসান, সুয়াইব, আব্দুর রহমান, হাদিউন নাহিয়ান চৌধুরী, মিজানুর রহমান মিলন, মাহবুবসহ প্রমুখ শিল্পী ও সংস্কৃতিকর্মীবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথি সকলের সাথে পরামর্শক্রমে নিম্নলিখিত সিলেট বিভাগীয় আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন।
♦আহ্বায়কঃ মতিউর রহমান খালেদ,
★যুগ্ম আহ্বায়কঃ ফয়সল চৌধুরী ও এমদাদুল ইসলাম এমরান।
♦সদস্যসচিবঃ সামছুল ইসলাম খান,
★যুগ্ম সদস্যসচিবঃ সুলায়মান আল মাহমুদ, শালীন আহমদ ও মাজেদ মাহফুজ।
★জেলা প্রতিনিধিঃ
মৌলভীবাজার প্রতিনিধিঃ জুনেদ আহমদ ফাহিম,
সিলেট জেলা প্রতিনিধিঃ শাহজাহান শাহেদ,
সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ মিজানুর রহমান।

★সম্মানিত সদস্যবৃন্দঃ
০১. খলিলুর রহমান জালাল
০২. শিল্পী হেলাল আহমদ
০৩. আব্দুল্লাহ আল মুহিত আরজু
০৪. মোয়াজ্জেম হোসাইন সায়েম
০৫.মুহাম্মদ এনামুল হক
০৬. জুবায়ের আহমদ তিতু
০৭. মুতিউর রহমান সাদেক
০৮. এমদাদুল হক যুবায়ের
০৯. ফাহাদ আহমেদ
১০. শাহ ফাহিম মাহমুদ
১১. তাসনিম জায়েদ
১২. ছড়াকার তুরাব আল হাবিব
১৩. এহতেসামুল হক শাহিন।

অনুষ্ঠানের শেষভাগে নবগঠিত আহবায়ক কমিটি বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেন এবং মুনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘটে।