সর্বশেষ
|

রোহিঙ্গাদের নিয়ে শিল্পী শালীনের গান “সীমান্ত খুলে দাও”

 

 

সুলায়মান আল মাহমুদ: অসহায়, নির্যাতিত, নিপীড়িত মজলুম রোহিঙ্গাদের নিয়ে অসম্ভব সুন্দর একটি গান উপহার দিয়েছেন সময়ের আলোচিত কণ্ঠশিল্পী শালীন আহমদ।

“সীমান্ত খুলে দাও” শিরোনামের এই গানটি লিখেছেন ও সুর করেছেন শিল্পী নিজেই। চমৎকার এই গানটি শিল্পী Shalin Ahmed ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছে। গানটির প্রচার এবং প্রসারের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শেয়ার করা প্রয়োজন।

 

উল্লেখ্য- শিল্পী শালীন আহমদ ১৯৮৯ সালে হবিগঞ্জ জেলার পৃথিবীর বৃহত্তম গ্রাম বানিয়াচং- এ জন্ম গ্রহণ করেন। ১৯৯৮ সালে গানের ভুবনে প্রবেশ করেন স্থানীয় একটি সামাজিক সংস্থার উদ্যোগে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে। পরবর্তীতে ২০০৬ সালে বৈশাখী টেলিভিশনের পদ্মকুড়িতে নজরুল সঙ্গীতে অর্জন করেন জাতীয় পুরস্কার।

এছাড়া এটিএন বাংলা আয়োজিত রিয়েলিটি শোতে অংশগ্রহণ করে সফলতার স্বাক্ষর রাখেন তরুণ এই শিল্পী। ইসলামী ফাউন্ডেশনে নজরুল সঙ্গীত প্রতিযোগিতায় অংশ নিয়ে আবারও জাতীয় পুরস্কার অর্জন করেন ২০০৭ সালে। ২০১৩ সালে এনটিভির গাহি সাম্যের গানে অংশ নিয়ে সিলেট বিভাগে ১ম ও সারা দেশে ৪২ জনকে টপকে সেরা ফাইভে জায়গা করে নেন যা সে সময় তুমুল সাড়া ফেলেছিল সিলেটের সঙ্গীত জগতে। ওস্তাদ আজাদ রহমান,  ফরিদা পারভীন এবং হায়দার হোসেনের কাছ প্রশংসায় ভূষিত হন শিল্পী শালীন।

শালীনের ওস্তাদ বিশিষ্ট সঙ্গীত শিল্পী জামাল উদ্দিন খান। তাঁর কাছ থেকেই শাস্ত্রীয় সঙ্গীতে শিক্ষা লাভ করেন তিনি। বিভিন্ন রিয়েলিটি শো’তে অংশ নিয়ে প্রতিভার স্বাক্ষর রাখেন শিল্পী শালীন আহমদ। বর্তমানে শিল্পী শালীন আহমদ সুফী গান নিয়ে গবেষণা করছেন।