সর্বশেষ

» কানাইঘাটে আশিক চৌধুরীসহ বিএনপির ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৫. জুন. ২০২২ | বুধবার

কানাইঘাট প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাট বাজারে গত সোমবার বিএনপির মিছিলকে কেন্দ্র করে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপি ও সহযোগী সংগঠনের ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে কানাইঘাট থানায় মামলা দায়ের করা হয়েছে।
উপজেলা ছাত্রলীগ নেতা আফজল হোসেন মিজান বাদী হয়ে থানায় এ মামলা দায়ের করেন। থানার মামলা নং- ০৮, তারিখ- ১৫/০৬/২০২২ইং। মামলায় সিলেট জেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, কানাইঘাট উপজেলা বিএনপির সাবেক সভাপতি মামুন রশিদ মামুন, বর্তমান সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মামুন রশিদ, সাধারণ সম্পাদক শরিফুল হক, সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান পারভেজ, পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সহ উপজেলা যুবদল, ছাত্রদল সহ অঙ্গসংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ সহ ৬১ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা ১৫০/২০০ জনকে আসামী করা হয়েছে।
থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেছেন ছাত্রলীগ নেতা আফজাল হোসেন মিজান বাদী হয়ে এ মামলা করেছেন।
প্রসজ্ঞত যে, গত সোমবার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দুপুর সোয়া ১২টার দিকে কানাইঘাট বাজারে উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মীরা পূর্ব বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করলে ছাত্রলীগ ও যুবলীগের কিছু সংখ্যক নেতাকর্মী বিএনপির মিছিলে হামলা করলে উভয় পক্ষের মধ্যে বাজারে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল ছুড়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হন। বিএনপির মিছিল শেষে বিকেল ২টার দিকে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কানাইঘাট বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন। একপর্যায়ে পৌর বিএনপির কার্যালয়ের চেয়ার-টেবিল ও আসবাবপত্র বিক্ষুদ্ধ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আগুনে পুড়িয়ে ফেলে।
সোমবারের ঘটনায় আওয়ামীলীগকে দায়ী করে বিএনপির নেতৃবৃন্দ সিলেটে গত মঙ্গলবার সংবাদ সম্মেলন করেন।
অপরদিকে আওয়ামীলীগের নেতৃবৃন্দ বলেছেন বিএনপির নেতাকর্মীরা সোমবার বাজারে মিছিলের নামে অরাজকতা সৃষ্টি করে। এ সময় তাদের মিছিল থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা চালানো হয়। এতে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।
এদিকে বিএনপির ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর থেকে অনেক নেতাকর্মী গ্রেফতার এড়াতে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন বলে একাধিক সূত্রে জানা গেছে।

[hupso]

সর্বশেষ