সর্বশেষ

» ভোটকেন্দ্রে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলা, গ্রেফতার

প্রকাশিত: ০১. জানুয়ারি. ২০১৯ | মঙ্গলবার

জকিগঞ্জ প্রতিনিধি::

ছাত্রলীগ কর্তৃক অবৈধভাবে ব্যালট বাক্সে ভোট ঢুকানোর সময় ভিডিও ধারণ করায় সাংবাদিকদের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। রবিবার (৩০ ডিসেম্বর) ২০১৮ জকিগঞ্জের কালিগঞ্জ বাজারের সন্নিকটে ইছামতি উচ্চ বিদ্যালয়ে এই ঘটনায় জকিগঞ্জ টিভির স্টাফ রিপোর্টার আব্দুর রশিদ চৌধুরী, জকিগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক এনামুল হক মুন্নাসহ স্থানীয় কয়েকজন সাংবাদিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।
এদিকে, ভোটকেন্দ্রে পেশাগত দায়িত্ব পালনের কাজে গিয়ে ছাত্রলীগ কর্তৃক সাংবাদিকদের উপর হামলার বিষয়টি নিয়ে নিন্দার ঝড় উঠেছে নানা মহলে।
জানা যায়, ভোটগ্রহণের নির্ধারিত সময় সকাল ৮টা থেকে বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতিতে এই কেন্দ্রে ভোটগ্রহণ চলে। বেলা আনুমানিক ১২.৩০টার দিকে হঠাৎ ছাত্রলীগের একটি গ্রুপ অবৈধভাবে ভোটকেন্দ্রে ঢুকে ব্যালট বাক্সে ভোট ঢুকানোর চেষ্টা করে। এসময় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাঁধা দিলে বাঁধে তুমুল সংঘর্ষ। আতঙ্কিত পরিবেশ সৃষ্টি হয় ভোটারদের ছুটাছুটিতে। এসময় ঘটনার ভিডিও ফুটেজ ধারনকালে ছাত্রলীগের কয়েকজন সন্ত্রাসী দা, ছুরিসহ দেশীয় অস্ত্র নিয়ে কেন্দ্রর দায়িত্বরত সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়৷ পরে গুরুতর আহত অবস্থায় আব্দুর রশিদ চৌধুরীকে সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে প্রেরণ করেন স্থানীয়রা। এই ঘটনার পর থেকে পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে, ঘটনার পরদিন সংবাদকর্মী আব্দুর রশিদ চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। কি কারনে তাকে গ্রেফতার করা হলো, এখনো আনুষ্ঠানিকভাবে তা জানায়নি প্রশাসন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031